আমার সম্পর্কে

rashedul-alam

আমি রাশেদুল আলম, একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ট্রাভেলার, ব্লগার। জন্ম বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলায়। কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া শেষ করে প্রায় এক দশক যাবত বিভিন্ন সফটওয়্যার কোম্পানিতে কর্মরত আছি।

কম্পিউটার প্রোগ্রামিং আমার পেশন। আমি নতুন কিছু শিখতে পছন্দ করি, কাজের ক্ষেত্রে সেগুলো প্রয়োগ করি এবং অন্যদের সাথে অভিজ্ঞতা ভাগ করে নিতে ভালবাসি। কম্পিউটার প্রোগ্রামিং এবং তথ্য-প্রযুক্তি বিষয়ে আমার নিজের ব্লগ cybarlab.com এবং bn.cybarlab.com এ নিয়মিত লেখার চেষ্টা করি। এখানে বিভিন্ন বিষয়ে আমার লেখা ২৫০ আর্টিকেল আছে।

নিজের দেশকে ডিজিটাল রূপে প্রকাশ করার জন্য গুগল ম্যাপসে (Google Maps) বিভিন্ন স্থাপনা, ল্যান্ডমার্ক, রাস্তা, ছবি নিয়মিত আপডেট করি। দেশের দক্ষিণ এবং মধ্য ভাগের অনেক দীপ, ল্যান্ডমার্ক, রাস্তা আমার তৈরী।

তথ্য-প্রযুক্তি নিয়ে কাজ করলেও ঘুরে বেড়াতে আমার ভীষণ ভাল লাগে। যখনই সময় পাই বেড়িয়ে পরি। আমি অনেক কেই দেখেছি কোনো প্রকার প্রস্তুতি ছাড়াই ঘুরতে বেড়িয়ে পরে, আর ঝামেলায় পরে। অথচ ইন্টারনেট ঘেটে একটু খোঁজখবর নিয়ে আসলেই তাদের ট্যুর অনেক আরামদায়ক হতে পারে। তাই অন্যরা যাতে উপকৃত হতে পারে তার জন্য নিজের অভিজ্ঞতা গুলোকে আমার ট্রাভেল ব্লগ trippainter.com এ শেয়ার করার চেষ্টা করি। এখানে ট্রাভেল সম্পর্কে আমার লেখা ১০০ আর্টিকেল আছে।

আপনাদের কোনো পরামর্শ, মতামত আমাকে জানাতে কিংবা আমার সাথে যোগাযোগ করতে চাইলে ইমেইল করুন: rashed464[at]outlook.com এছাড়া সামাজিক যোগাযোগের মাধ্যমেও আমাকে ফলো করতে পারেন।

You cannot copy content of this page