ট্রিপ পেইন্টার

Trippainter.com (Trip Painter; ট্রিপ পেইন্টার) খুবই জনপ্রিয় এক ট্রাভেল সাইট, যা সম্পূর্ণ বাংলা ভাষায় লেখা। এখানে আপনি ট্রাভেল টিপস, ট্রাভেল গাইড, ট্রাভেল স্টোরি ইত্যাদি ভ্রমণ বিষয়ক অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাবেন। যে কোনো স্থান, ভ্রমণের বর্ণনার সাথে আমরা তার কিছু ছবি এবং ভিডিও দেয়ার চেষ্টা করি। যাতে সে বিষয়ে আপনার ভাল একটি ভার্চুয়াল ধারণা হয়।

ট্রিপ পেইন্টার এর লক্ষ্য

‘ব্যাকপ্যাকিং’ বা ‘ব্যাকপ্যাকার্স’ আজকাল ট্রাভেলারদের কাছে একটি পরিচিত শব্দ। প্রায়ই শোনা যায় ‘ব্যাকপ্যাকার্স ট্রাভেলার’। তবে ব্যাকপ্যাকিং কনসেপ্টটি উন্নত দেশগুলোতে জনপ্রিয় হলেও বাংলাদেশে প্রায় নতুন। সহজ কথায় ব্যাকপ্যাকিং হচ্ছে কম খরচে ভ্রমণ করা। ব্যাকপ্যাকার্সরা কাঁধে একটি ব্যাগ ঝুলিয়ে নতুন কোনো অভিজ্ঞতা বা অ্যাডভেঞ্চারের সন্ধানে বের হয়ে যায়। এরা পাবলিক পরিবহন ব্যবহার করে, সস্তা হোটেলে থাকে, যা ইচ্ছে তা ই খায়, স্থানীয় লোকদের সাথে কথা বলে সময় কাটাতে ভালবাসে। এককথায় সব ধরনের পরিস্থিতির সাথে নিজেকে খাপ খাইয়ে নেয়। অন্যদের তুলনায় এদের ভ্রমণ অনেক রোমাঞ্চকর হয়। এই লক্ষে আপনার ব্যাকপ্যাকিং মানুষিকতাকে বিকশিত করাই আমাদের লক্ষ্য।

ট্রিপ পেইন্টার এর উদ্দেশ্য

কোনো ট্রাভেল এজেন্সির সাহায্য না নিয়ে, নিজে নিজে ট্যুর সম্পন্ন করানোই আমাদের প্রধান উদ্দেশ্য। এর জন্য যে ধরনের জ্ঞান বা সাহায্যের প্রয়োজন তার প্রায় সব কিছুই এখান থেকে পাওয়া যাবে। কেবল আসলাম গেলাম এই ধরণের তথাকথিত ট্যুর না দিয়ে যদি তার থেকে কিছু জ্ঞান অর্জন করা যায় তাহলেই উত্তম। আমরা এটাকেই সাপোর্ট করি।

কোথাও ট্রিপে যাবার আগে সেই জায়গা সম্পর্কে একটু খোঁজখবর নিয়ে যাওয়া খুবই জরুরী। তাহলে অনেক ধরণের ঝামেলা এড়ানো যায়। ট্রিপ অনেক সহজ এবং আরামদায়ক হয়। আপনার ট্রিপ সম্পর্কিত সকল ধরণের তথ্য এক জায়গায় নিয়ে আসাই ট্রিপ পেইন্টারের মূল উদ্দেশ্য। একে ওকে জিজ্ঞেস করে, বিভিন্ন ব্লগ বা পেইজে জিজ্ঞাসা মুলক পোস্ট দিয়ে সময় নষ্ট না করে, একটি মাত্র ওয়েব সাইট ভিজিট করেই যাতে আপনি আপনার পরবর্তী ট্রিপের গন্তব্য সম্পর্কে স্পষ্ট ধারণা, নিয়ে নিজে নিজেই ট্যুর প্ল্যান সাজাতে পারেন, সেই উদ্দেশ্যেই ট্রিপ পেইন্টার কাজ করে যাচ্ছে।

ট্রিপ পেইন্টার এর সোশ্যাল নেটওয়ার্ক

আমাদের সোশ্যাল নেটওয়ার্ক বা সামাজিক যোগাযোগের মাধ্যম থেকেও তথ্য পেতে পারেন। আমরা আমাদের ফেইসবুক পেইজ, ইউটিউব চ্যানেল, টুইটার একাউন্ট, লিংকড ইন একাউন্টে নিয়মিত আপডেট দেই।

পরিশেষে

আপনার কোনো প্রশ্ন বা মতামত থাকলে আমাদের জানাতে পারেন। আমাদের কোনো পোস্ট আপনার পছন্দ হলে আপনার সোশ্যাল নেটওয়ার্ক এ  তা শেয়ার করতে পারেন। তাহলে হয়তো আপনার আশেপাশের কেউ উপকৃত হবে।

আপনার ট্রিপ আরো সহজ, সুন্দর এবং কালারফুল হউক।
ট্রিপ পেইন্টার