ঢাকা বিভাগ

ম্যাটাডোর থিম পার্ক

নাপিত্তাছড়া ট্রেইল
নাপিত্তাছড়া ট্রেইল
নাপিত্তাছড়া ট্রেইল
napittochara-trail-3
ম্যাটাডোর থিম পার্ক
napittochara-trail-3
ম্যাটাডোর থিম পার্ক
napittochara-trail-3
ম্যাটাডোর থিম পার্ক
Shadow

ঢাকার কাছাকাছি পরিবার বা বন্ধু বান্ধব নিয়ে সময় কাটানোর জন্য ম্যাটাডোর থিম পার্ক (Matador Theme Park) বা ম্যাটাডোর এমিউজমেন্ট পার্ক (Matador Amusement Park) এক আদর্শ জায়গা। এই পার্কের দুইটি সেকশন আছে। একটি হলো ড্ৰাই সেকশন বা ড্ৰাই পার্ক এবং অপরটি হলো ওয়াটার সেকশন বা ওয়াটার পার্ক। দুই সেকশনে আলাদা আলাদা রাইড আছে।

ম্যাটাডোর থিম পার্ক কোথায় অবস্থিত

ম্যাটাডোর থিম পার্ক বাংলাদেশের ঢাকা জেলার কামরাঙ্গীর চর থানার রসুলপুরে অবস্থিত। এটি গাবতলী-বাবুবাজার সড়কের পাশে হাজারীবাগ এলাকার কাছে অবস্থিত। পার্কের সাথেই ম্যাটাডোর ইন্ডাস্ট্রিয়াল পার্ক অবস্থিত।

ড্ৰাই পার্ক

ড্ৰাই পার্কে ৯ টি রাইড আছে। রাইড গুলো হলো: রোলার কোস্টার, বাউন্স এন্ড ফান, বাম্পার কার, বাম্পার বোট, ফ্লাই উইথ আলাদিন, হর্স ট্রেইল, সুপার সুইং, ফেরিস হুইল এবং মেরি গো রাউন্ড। কিছু রাইড বাচ্চাদের জন্য। আবার কিছু রাইড এডাল্টদের জন্য। প্রতিটি রাইডই বেশ মজাদার।

ওয়াটার পার্ক

ওয়াটার পার্কে ৩ টি পুল আছে। একটি ফ্যামিলি পুল। একটিতে আর্টিফিশিয়াল ওয়েব তৈরী করা হয়। অপরটিকে ২/৩ টি রাইড আছে। এই পার্কে প্রতি শুক্রবার, রবিবার এবং মঙ্গলবার ডিজে পার্টির ব্যবস্থা করা হয়। এখানে শীতাতপ নিয়ন্ত্রিত রেস্টুরেন্ট আছে। ভিতরে পুরুষ এবং মহিলাদের জন্য আলাদা চেঞ্জ রুম, শাওয়ার রুম, এবং টয়লেট আছে। এখানে লকার ভাড়া পাওয়া যায়। ১০০ টাকা ফি দিয়ে মোবাইল, মানিব্যাগ, জামাকাপড় লকারে রাখা যায়।

ড্ৰাই পার্কের ভিতর দিয়েই ওয়াটার পার্কে প্রবেশ করতে হয়। তাই কেবল ওয়াটার পার্কের টিকেট কাটলেই ড্ৰাই পার্কে প্রবেশ করতে পারবেন। আলাদা করে ড্ৰাই পার্কের জন্য টিকেট কাটতে হবেনা। তবে রাইডে উঠার জন্য টিকেট কাটতে হবে। ভিতরে টিকেট কাউন্টার আছে।

টিকেট এবং প্রবেশ মূল্য

বিভিন্ন সময়ে টিকিটের মূল্য পরিবর্তিত হয়। বিভিন্ন দিবস উপলক্ষে ডিসকাউন্ট দেয়া হয়। বর্তমান টিকেট এবং প্রবেশ মূল্য নিচে দেয়া হলো:

আইটেমমূল্য
ড্ৰাই পার্ক প্রবেশ ফি (এডাল্ট)১০০/-
ড্ৰাই পার্ক প্রবেশ ফি (বাচ্চা ৩ ফুট থেকে ৪ ফুট)৫০/-
ওয়াটার পার্ক প্রবেশ ফি৪৫০/-
ওয়াটার পার্ক প্রবেশ ফি (বাচ্চা ২ ফুট থেকে ৩ ফুট)৩৫০/-
রোলার কোস্টার১০০/-
বাউন্স এন্ড ফান১০০/-
বাম্পার কার১০০/-
বাম্পার বোট১০০/-
ফ্লাই উইথ আলাদিন৫০/-
হর্স ট্রেইল৫০/-
সুপার সুইং৫০/-
ফেরিস হুইল৫০/-
মেরি গো রাউন্ড৫০/-
প্যাকেজ: প্রবেশ + সকল রাইডস (বাচ্চা ২ ফুট থেকে ৩ ফুট)৩০০/-
প্যাকেজ: প্রবেশ + সকল রাইডস (এডাল্ট)৫০০/-
প্যাকেজ: প্রবেশ + সকল রাইডস (এডাল্ট) + ওয়াটার পার্ক প্রবেশ + আনলিমিটেড সুইমিং৮০০/-
প্যাকেজ: ওয়াটার পার্ক প্রবেশ + লাঞ্চ (চিকেন বিরানি + ২৫০মিলি পেপসি)৬৫০/-
প্যাকেজ: প্রবেশ + সকল রাইডস (বাচ্চা ৩ ফুটের কম) + ওয়াটার পার্ক প্রবেশ + আনলিমিটেড সুইমিং৬৫০/-
ফ্যামিলি প্যাকেজ: প্রবেশ + সকল রাইডস + ওয়াটার পার্ক প্রবেশ + আনলিমিটেড সুইমিং + চিকেন বিরানি + ২৫০মিলি পেপসি(৩ জন)২৭০০/-

ম্যাটাডোর থিম পার্ক কিভাবে যাবেন

আপনি মোহাম্মদপুর, ধানমন্ডি, আজিমপুর, লালবাগ, হাজারীবাগ থেকে রিক্সা বা সিএনজি দিয়ে খুব সহজেই ম্যাটাডোর থিম পার্ক আসতে পারেন। ঢাকা শহরের যেকোনো জায়গা থেকে বাসে উঠে চলে আসুন মোহাম্মদপুর বাসস্ট্যান্ড, বেড়িবাঁধ তিন রাস্তার মাথা। পরে সেখান থেকে অটো, লেগুনা, বাস দিয়ে চলে আসুন ম্যাটাডোর পার্ক। অথবা গাবতলী থেকে বাসে সরাসরি চলে আসতে পারেন ম্যাটাডোর পার্কের সামনে।

কোথায় খাবেন

পার্কের ভিতরে খাবারের ব্যবস্থা আছে। এখানে ফ্রাইড চিকেন, বার্গার, ফুচকা, বিরানি, সফ্ট ড্রিঙ্কস, পানি, আইসক্রিম, কফি ইত্যাদি খাবার পাওয়া যায়। ওয়াটার পার্কের দ্বিতীয় তলায় বসে খাবার খাওয়ার জন্য সুন্দর ব্যবস্থা আছে। এছাড়া ড্ৰাই পার্কেও বসে খাবার খাওয়ার জন্য চেয়ার, টেবিল আছে। কিছু প্যাকেজ এর সাথে খাবার ফ্রি পাওয়া যায়। কাউন্টার থেকে বিস্তারিত ইনফরমেশন জেনে নিবেন।

পার্কের ভিতরে পর্যাপ্ত পরিমানে ডাস্টবিন রাখা আছে। ময়লা আবর্জনা ডাস্টবিনে ফেলুন। পার্কের পরিষ্কার পরিচ্ছনতা বজায় রাখুন।

5 1 ভোট
রেটিং

লেখক

আমি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ট্রাভেল ফটোগ্রাফার। তথ্য-প্রযুক্তি নিয়ে কাজ করলেও ঘুরে বেড়াতে ভীষণ ভালোবাসি। নিজের ভ্রমণ অভিজ্ঞতা এবং জ্ঞান কে এই ওয়েব সাইটে নিয়মিত শেয়ার করার চেষ্টা করি।

0 মন্তব্য
Inline Feedbacks
সব মন্তব্য দেখুন

''

0
আমরা আপনার অভিমত আশা করি, দয়াকরে মন্তব্য করুনx