ট্রাভেল

এমভি কর্ণফুলী এক্সপ্রেস

কর্ণফুলী এক্সপ্রেস
ভিআইপি কেবিন
ডাবল কেবিন
ল্যাভেন্ডার
Shadow
Slider

নৌপথে কক্সবাজার থেকে সরাসরি সেন্টমার্টিন দ্বীপ যাওয়া জন্য এমভি কর্ণফুলী এক্সপ্রেস (MV Karnaphuli Express) জাহাজ চালু করা হয়েছে। বিলাসবহুল পর্যটকবাহী এই জাহাজটি ৩০ জানুয়ারি ২০২০ তারিখে তার যাত্রা শুরু করেছে। এটি কক্সবাজারের উত্তর নুনিয়াছড়া (এয়ারপোর্ট রোড) বিআইডব্লিউটিএ ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা করে।

এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ

এমভি কর্ণফুলী এক্সপ্রেস শিপ এর গতিবেগ ঘণ্টায় প্রায় ১২ নটিক্যাল মাইল। এর দৈর্ঘ্য ৫৫ মিটার ও প্রস্থ ১১ মিটার। জাহাজটির সর্বোচ্চ যাত্রী ধারন ক্ষমতা প্রায় ৩০০০ জন। এই জাহাজটিতে আছে ১৭টি ভিআইপি কেবিন, ৩ ক্যাটাগরির প্রায় ৫০০ আসন, কনফারেন্স রুম, ডাইনিং স্পেস, সী ভিউ ব্যালকনি, প্রজেক্টর, নামাযের স্থান, রেস্টুরেন্ট। কেবিনের যাত্রীদের জন্য আছে ফ্রি ওয়াইফাই, ইন্টারকম, টিভি, প্রাইভেট রেস্টুরেন্ট, টয়লেট ও বাথ এবং ছাদের বাগানে প্রবেশের ফ্রি অনুমতি।

এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজের সময়সূচি

কর্ণফুলী এক্সপ্রেস জাহাজটি কক্সবাজারের উত্তর নুনিয়াছড়া (এয়ারপোর্ট রোড) বিআইডব্লিউটিএ ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায় সকাল ৫ টা থেকে ৮ টার মধ্যে। সেন্টমার্টিন থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে আসে দুপুর ৩ টা থেকে ৪ টার মধ্যে। জোয়ার ভাটার কারণে প্রায় প্রতিদিন সময়সূচি বদলায়। কক্সবাজার থেকে সেন্টমার্টিন যেতে প্রায় ৫ ঘন্টা সময় লাগে। সেন্টমার্টিন থেকে কক্সবাজার ফিরে আসতেও একই সময় লাগে। কক্সবাজারের হোটেল-মোটেল গুলো থেকে নুনিয়াছড়া পৌঁছাতে মোটামোটি ৩০ মিনিট সময় লাগে।

এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজের টিকেটের মূল্য

কর্ণফুলী এক্সপ্রেস জাহাজের আসা এবং যাওয়ার টিকেটের মূল্য নিচে দেয়া হলো। টিকেট কাটার সময় অবশ্যই কবে ফিরবেন তা উল্লেখ করে নিবেন। ৫ বছরের কম বাচ্চাদের টিকেট ফ্রি। প্রতিটি টুইন বেড, ভিআইপি কেবিনের টিকেট ২ জন যাত্রী জন্য প্রযোজ্য। অতিরিক্ত যাত্রীদের ইকোনমি ক্লাস এর টিকেট কেটে নিতে হবে।

ক্যাটাগরিভাড়া
ল্যাভেন্ডার২,০০০
ইকোনমি ক্লাস মেরিগোল্ড২,০০০
বিজনেস ক্লাস মেরিগোল্ড২,৫০০
লীলাক লাউঞ্জ২,৫০০
ওপেন ডেক২,৫০০
ক্রিসান্থেমাম লাউঞ্জ৩,০০০
সিঙ্গেল কেবিন৫,০০০
ডাবল কেবিন৮,০০০
ভিআইপি কেবিন১৫,০০০
ভিভিআইপি কেবিন২০,০০০

টিকেট বুকিং

এমভি কর্ণফুলী এক্সপ্রেস জাহাজের টিকেট জাহাজ ঘাট অথবা ঢাকার গুলশানের অফিস থেকে সংগ্রহ করতে পারবেন। এছাড়া কক্সবাজারের বিভিন্ন হোটেলে বিভিন্ন এজেন্সি আছে তাদের কাছ থেকেও নিতে পারেন। অনলাইন টিকেট বুকিং এর জন্য যোগাযোগ করুন ০১৯৭৭-৮৮৬৮৭৭ অথবা ০১৬৭৮-০৭৬৩৬৩ নাম্বারে।

যোগাযোগ

ঠিকানা: হাউজ ১৬, রোড ৩৬, এপার্ট্মেন্ট ২-এ, গুলশান-২, ঢাকা ১২১২
মোবাইল: ০১৯৭৭-৮৮৬৮৭৭, ০১৬৭৮-০৭৬৩৬৩
ফোন: +৮৮-০২-৯৮৫৮৮৪৯, +৮৮-০২-৯৮৯১৫৩৮, +৮৮-০২-৯৮৮৩৬১৯
ইমেইল: mvkarnafulyexpress@gmail.com
ওয়েব সাইট: www.mvkarnaphuliexpress.com
ফেসবুক পেইজ: www.facebook.com/mvkarnaphuliexpress

জাহাজের শর্তাবলী

  • ডিসেম্বর এবং জানুয়ারী মাসের জাহাজের ইস্যুকৃত টিকেট অফেরতেযোগ্য।
  • আপনার ফেরার (রিটার্ন) তারিখ টিকেট কাটার পূর্বেই উল্লেখ করতে হবে।
  • জাহাজ ছাড়ার ৭২ থেকে ২৪ ঘন্টা পূর্বে টিকেট বাতিল করলে ৫০% টাকা ফেরত দেয়া হবে।
  • জাহাজ ছাড়ার ২৪ ঘন্টার কম সময়ে টিকেট বাতিল করা যাবে না।

টিপস

  • ছোট বাচ্চা দের সব সময় সাবধানে ও কাছে রাখুন।
  • যাত্রাপথে জাহাজের এর পক্ষ থেকে থাকছে হালকা স্ন্যাকস/ নাস্তা।
  • নাস্তার খালি প্যাকেট, চিপস/জুস এর খালি প্যাকেট, কফি/ চা এর ওয়ান টাইপ কাপ সহ সকল ময়লা আবর্জনা ডাস্টবিন এ ফেলুন।

আরো পড়তে পারেন সেন্ট মার্টিন এর সকল হোটেল, রিসোর্ট এবং কটেজ এর তথ্য। দেখে নিতে পারেন সেন্টমার্টিন নিয়ে কমন কিছু প্রশ্ন এবং তার উত্তর। জেনে নিতে পারেন টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার সকল জাহাজের তথ্য। আপনার ভ্রমণ সুন্দর এবং সহজ হউক।

5 1 ভোট
রেটিং

লেখক

রাশেদুল আলম

আমি একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার, ট্রাভেল ফটোগ্রাফার। তথ্য-প্রযুক্তি নিয়ে কাজ করলেও ঘুরে বেড়াতে ভীষণ ভালোবাসি। নিজের ভ্রমণ অভিজ্ঞতা এবং জ্ঞান কে এই ওয়েব সাইটে নিয়মিত শেয়ার করার চেষ্টা করি।

2 মন্তব্য
Inline Feedbacks
সব মন্তব্য দেখুন
''
2
0
আমরা আপনার অভিমত আশা করি, দয়াকরে মন্তব্য করুনx
()
x